Bartaman Patrika
খেলা
 

৫০ লক্ষ টাকা অনুদান ঘোষণা মুখ্যমন্ত্রীর
মোহন বাগানের কাছে আরও
সাফল্যের প্রত্যাশা মমতার

 

ক্রিকেট থেকে ফুটবল— জাতীয় স্তরে গত কয়েক বছরে ব্যর্থতা ছাড়া কিছুই জোটেনি বাংলার কপালে। তবে আইএসএল চ্যাম্পিয়ন হয়ে সেই না পাওয়ার হতাশা মিটিয়েছে মোহন বাগান।
বিশদ
চেন্নাইয়ে কাল ভারত-অস্ট্রেলিয়া সিরিজের নির্ণায়ক ম্যাচ
পরিকল্পনার ঘাটতি মানলেন রোহিত

আত্মসমর্পণ তো বটেই। কার্যত মুখে চুন-কালি মাখা। ২৩৪ বল বাকি থাকতে অস্ট্রেলিয়ার দশ উইকেটে জয় লজ্জার সাগরে ডুবিয়েছে টিম ইন্ডিয়াকে। অতীতে ভারতের বিরুদ্ধে রান তাড়া করে এত বল বাকি থাকতে কোনও দেশই জেতেনি।
বিশদ

21st  March, 2023
ক্যাম্প ন্যুয়ে রিয়াল বধ বার্সার

গ্যালারিতে বসে পেপ গুয়ার্দিওলা। ডাগ-আউটে প্রিয় ছাত্র জাভি। ফুটবলার হিসেবে ক্যাম্প ন্যু’তে একাধিক এল ক্লাসিকো জয়ের স্বাদ পেয়েছেন প্রাক্তন স্প্যানিশ মিডিও। এবার কোচের ভূমিকায় ঘরের মাঠে প্রথম মর্যাদার লড়াইয়ে লেটার মার্কস নিয়ে উত্তীর্ণ তিনি
বিশদ

21st  March, 2023
কোহলি কোচ হতে বলেছিল: সেওয়াগ

২০১৭ সালের জুনে ভারতীয় কোচের পদ থেকে সরে দাঁড়ান অনিল কুম্বলে। অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে ঝামেলার জেরেই পদত্যাগ করেন তিনি, যা জন্ম দেয় বিতর্কের। কোহলির সঙ্গে কুম্বলের সম্পর্ক নিয়ে চর্চা চরমে ওঠে।
বিশদ

21st  March, 2023
যুব লিগে জিতল ইস্ট বেঙ্গল ও মহমেডান স্পোর্টিং

বৃহস্পতিবার নৈহাটিতে অনূর্ধ্ব-২৩ ফুটবল লিগের ডার্বিতে মুখোমুখি হবে দুই প্রধান। তার আগে সোমবার ওড়িশা এফসি’র বিরুদ্ধে দুরন্ত জয় তুলে নিল ইস্ট বেঙ্গল। তবে অপর ম্যাচে ইউনাইটেড স্পোর্টসের কাছে আটকে গেল এটিকে মোহন বাগান। 
বিশদ

21st  March, 2023
শুরুতে সাকিব ও লিটনকে
পাচ্ছে না নাইট রাইডার্স

মাঠে নামার আগেই ‘ব্যাকফুটে’ কলকাতা নাইট রাইডার্স। চোট সমস্যায় ভুগছেন শ্রেয়স আয়ার। আদৌ তিনি এবারের কোটিপতি লিগে খেলতে পারবেন কিনা, তা স্পষ্ট নয়। শেষ পর্যন্ত যদি না খেলেন, তাহলে কে নাইট রাইডার্সকে নেতৃত্ব দেবেন, তা নিয়েও চলছে জোর জল্পনা।
বিশদ

21st  March, 2023
খেতাব আলকারাজের

ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স টেনিসে পুরুষদের সিঙ্গলস খেতাব জিতলেন কার্লোস আলকারাজ। সোমবার ফাইনালে স্পেনের শীর্ষ বাছাই তারকা ৬-৩, ৬-২ স্ট্রেট উড়িয়ে দিয়েছেন দানিল মেদভেদেভকে।
বিশদ

21st  March, 2023
প্লে-অফে ওয়ারিয়র্স

মহিলাদের প্রিমিয়ার লিগে গুজরাত জায়ান্টসকে ৩ উইকেটে হারাল ইউপি ওয়ারিয়র্স। এই জয়ের সুবাদে উত্তর প্রদেশের দলটি প্লে-অফে জায়গা করে নিল। গুজরাত ৬ উইকেটে তোলে ১৭৮ রান।
বিশদ

21st  March, 2023
তুরস্কে দু’মাস ট্রেনিং
করবেন নীরজ চোপড়া

প্যারিস ওলিম্পিকসকে সামনে রেখে তুরস্কের গ্লোরিয়া স্পোর্টস এরিনাতে লম্বা ট্রেনিংয়ে যাচ্ছেন নীরজ চোপড়া। যা চলবে ৬১ দিন ধরে। টোকিও গেমসে জ্যাভলিনে ঐতিহাসিক সোনাজয়ী তারকার যাবতীয় খরচ বহন করবে ‘টার্গেট ওলিম্পিকস পোডিয়াম স্কিম’।
বিশদ

21st  March, 2023
আমি মনে করিনা এটাই ধোনির
শেষ আইপিএল: শেন ওয়াটসন

এই বছরই মহেন্দ্র সিং ধোনির শেষ আইপিএল হতে চলেছে। এই খবর প্রায় নিশ্চিত। চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসেবে দলকে ৪টি আইপিএল ট্রফি এনে দিয়েছেন তিনি। 
বিশদ

20th  March, 2023
লজ্জাজনক হার রোহিতদের,
সিরিজে সমতা ফেরাল অজিরা

এভাবে যে হুট করে ঘনিয়ে আসবে আষাঢ় সন্ধ্যা, তা ভাবাই যায়নি। ব্যর্থতার মিছিলে যেভাবে পড়ি-মরি করে পা মেলালেন ভারতীয় ব্যাটসম্যানরা, সাধারণ ক্রিকেটবোধে তা ছিল অচিন্তনীয়। রোহিত, বিরাটদের ধুন্ধুমার ব্যাটিং দেখার টানে রবিবার অনেকেই ভিড় করেছিলেন গ্যালারিতে।
বিশদ

20th  March, 2023
কোচ থাকছেন হুয়ান ফেরান্দোই
চ্যাম্পিয়ন দল ধরে রাখার বার্তা কর্ণধারের

ব্যর্থতাতেও তিনি মুষড়ে পড়েন না। আবার সাফল্যেও ভেসে যান না। হুয়ান ফেরান্দো মানুষটাই এইরকম। তবে গত চব্বিশ ঘণ্টায় বদলেছে ছবিটা। এটিকে মোহন বাগানকে চ্যাম্পিয়ন করে আর তিনি ‘হেডমাস্টার’ ইমেজের ধার ধরলেন না।
বিশদ

20th  March, 2023
পাগলপারা আনন্দে মাতলেন সমর্থকরা

চিত্ত যেথা ভয়শূন্য, উচ্চ যেথা শির! ডোমেস্টিক টার্মিনালের ঠিক বাইরে উদাত্ত গলায় আবৃত্তি পৌঢ়ের। আইএসএল জয় যেন তাঁর কাছে মাথা তুলে বাঁচার ছাড়পত্র। 
বিশদ

20th  March, 2023
স্বপ্ন জয়ের তাগিদে
বিরিয়ানি ছেড়েছেন প্রীতম

বাবা শিবু কোটালকে দেখেই ফুটবলে আসা প্রীতমের। ক্রমে খেলাটাকে ভালোবেসে ফেলা। তাই ছেলের সাফল্যের দিনে ঘরে থাকতে পারলেন না কোটাল দম্পতি। রবিবার দুপুর বারোটা নাগাদ উত্তরপাড়া থেকে চলে এলেন বিমানবন্দরে।
বিশদ

20th  March, 2023
৪৩ বছরে খেতাব
জিতলেন বোপান্না

 

বয়স ৪৩ হলেও তিনি যে এখনও ফুরিয়ে যাননি, আরও একবার তার প্রমাণ রাখলেন রোহন বোপান্না। প্রবীণতম খেলোয়াড় হিসেবে এটিপি মাস্টার্স ১০০০ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলেন ভারতীয় তারকা। অস্ট্রেলিয়ার ম্যাথু এবডেনের সঙ্গে জুটি বেঁধে ইন্ডিয়ান ওয়েলস টেনিসে এই নজির গড়েছেন বোপান্না।
বিশদ

20th  March, 2023

Pages: 12345

একনজরে
উচ্চ মাধ্যমিক দিচ্ছিলেন তনয় মান্না। বাবাকে বলেছিলেন, পরীক্ষা ভালোই হচ্ছে। পরীক্ষার দিয়ে বুধবার সন্ধ্যায় গিয়েছিলেন বন্ধুদের সঙ্গে গ্রুপ স্টাডি করতে। রাত আটটা নাগাদ স্কুটি চালিয়ে বাড়ি ফিরছিলেন। মাঝরাস্তায় একটি মালবাহী গাড়ি সটান এসে ধাক্কা মারে তনয়ের স্কুটিতে। ...

আগামী অর্থবর্ষে প্রায় ২৪ হাজার তরল বর্জ্য নিষ্কাশন ইউনিট বসানোর লক্ষ্যমাত্রা নিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।   বর্জ্য নিষ্কাশন ব্যবস্থাপনা গড়ে তোলার বিষয়টিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে নবান্ন। সেই অনুযায়ী এখন থেকেই প্রয়োজনীয় পদক্ষেপ করছে পঞ্চায়েত দপ্তর।  ...

তিনদিনের মস্কো সফর সেরে ইতিমধ্যেই দেশে ফিরে গিয়েছেন চীনা প্রেসিডেন্ট জি জিনপিং। পশ্চিমি দুনিয়ার শক্তিশালী রাষ্ট্রগুলিকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠকও করেন তিনি। ...

নাবালিকাকে ধর্ষণ করে খুনকাণ্ডে ধৃত ‘জামাই’ মনোজ রায়ের ফাঁসির দাবি উঠেছে। বৃহস্পতিবার ধৃতকে শিলিগুড়ি আদালতে তোলার সময় এই দাবি তোলেন মৃত নাবালিকার প্রতিবেশীরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মেয়াদি সঞ্চয় থেকে অর্থাগম যোগ আছে। সন্তানের আবদার মেটাতে অর্থ ব্যয়। ধর্মকর্মে মন আকৃষ্ট হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব যক্ষ্মা দিবস
বিশ্ব আবহাওয়া দিবস

১৬০৩: ইংল্যান্ডের রানী প্রথম এলিজাবেথের মৃত্যু
১৬৯৩: ইংরেজ সূত্রধর ও ঘড়ি-নির্মাতা জন হ্যারিসনের জন্ম
১৮৬১: লন্ডনে প্রথম ট্রাম চলাচল শুরু হয়
১৮৭৪:  বিশ্বের অন্যতম সেরা জাদুকর হ্যারি হুডিনির জন্ম
১৯০৫: ফরাসি লেখক জুল ভার্নের মৃত্যু
১৯৩৩: এড্লফ হিটলার জার্মানির একনায়ক হন
১৯৫৬: পাকিস্তানকে ইসলামী প্রজাতন্ত্র ঘোষণা করা হয়
১৯৬১: ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্সের জন্ম
১৯৬৫: মার্কিন পেশাদার কুস্তীগির দ্য আন্ডারটেকারের জন্ম
১৯৭৯: অভিনেতা ইমরান হাসমির জন্ম
২০০৫: সঙ্গীতপরিচালক,আবহসঙ্গীতপরিচালক ও যন্ত্র সঙ্গীত শিল্পী ভি বালসারার মৃত্যু
২০২২: টলিউড অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৩৩ টাকা ৮৩.০৭ টাকা
পাউন্ড ৯৯.৬৭ টাকা ১০৩.০৭ টাকা
ইউরো ৮৮.১২ টাকা ৯১.২৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৯,৯০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫৬,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫৭,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৯,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৯,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ চৈত্র, ১৪২৯, শুক্রবার, ২৪ মার্চ ২০২৩। তৃতীয়া ২৮/১৭ অপরাহ্ন ৫/১২। অশ্বিনী নক্ষত্র ১৯/১২ দিবা ১/২২। সূর্যোদয় ৫/৪১/২২, সূর্যাস্ত ৫/৪৫/৮। অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৯ গতে অস্তাবধি। রাত্রি ৭/২১ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/১৬ গতে ৪/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/৩১ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ৪/৪ গতে উদয়াবধি। বারবেলা ৮/৪২ গতে ১১/৪৩ মধ্যে। কালরাত্রি ৮/৪৪ গতে ১০/১৪ মধ্যে। 
৯ চৈত্র, ১৪২৯, শুক্রবার, ২৪ মার্চ ২০২৩। তৃতীয়া রাত্রি ৭/৩০। অশ্বিনী নক্ষত্র দিবা ৩/৫০। সূর্যোদয় ৫/৪৩, সূর্যাস্ত ৫/৪৫। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে ও ৭/৫৫ গতে ১০/২৪ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩২ মধ্যে ও ৪/১১ গতে ৫/৪৬ মধ্যে এবং রাত্রি ৭/২৩ গতে ৮/৫৬ মধ্যে ও ৩/৭ গতে ৩/৫৩ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৯ গতে ১১/১৫ মধ্যে ও ৩/৫৩ গতে ৫/৪২ মধ্যে। বারবেলা ৮/৪৩ গতে ১/৪৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১৪ মধ্যে। 
১ রমজান।

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালীঘাটে জনতা দলের (সেকুলার) নেতা কুমারস্বামীকে স্বাগত জানালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

05:26:00 PM

৩৫৩ পয়েন্ট পড়ল সেনসেক্স

03:10:12 PM

রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ
লোকসভায় সদস্যপদ খোয়ালেন রাহুল গান্ধী। আজ, শুক্রবার সেই বিষয়ে লোকসভার ...বিশদ

02:24:00 PM

কুপওয়ারায় অনুপ্রবেশকারী জঙ্গিকে নিকেশ করল নিরাপত্তা বাহিনী
উপত্যকায় নিকেশ এক জঙ্গি। আজ, শুক্রবার জম্মু-কাশ্মীরের কুপওয়ারা জেলার জাব্দির ...বিশদ

02:00:25 PM

মুর্শিদাবাদে আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার দুই ব্যক্তি

01:47:17 PM

২৪ পয়েন্ট উঠল সেনসেক্স

01:38:25 PM